চট্টগ্রাম, , শুক্রবার, ২৫ সেপ্টেম্বর ২০২০

চাঁদার হিসাব না করে জনকল্যাণে কাজ করার আহ্বান প্রধানমন্ত্রীর

প্রকাশ: ২০১৯-১১-২৩ ১৫:৩৮:১৭ || আপডেট: ২০১৯-১১-২৩ ১৫:৩৮:১৭

ডেস্ক রিপোর্ট: চাঁদার হিসাব না করে জনকল্যাণে কাজ করার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শনিবার ২৩ নভেম্বর সকালে রাজধানীর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের সহযোগী সংগঠন যুবলীগের সপ্তম জাতীয় কংগ্রেসে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।

প্রধানমন্ত্রী বলেন, যুবলীগ এদেশে রাজনৈতিকভাবে অনেক অবদান রেখেছে। প্রত্যেকটা আন্দোলনে এই সংগঠন ভূমিকা রেখেছে। মুক্তিযুদ্ধে এই যুবকরাই তো বুকের রক্ত ঢেলে দিয়ে দেশ স্বাধীন করেছে। তবে যুবকরা যেন দেশের কল্যাণে কাজ করে সেদিকে লক্ষ্য রাখতে হবে। চাঁদার হিসাব না করে জনকল্যাণে কাজ করতে হবে।

প্রধানমন্ত্রী হুঁশিয়ার করে দিয়ে বলেন, বাংলাদেশের চলার পথে উন্নয়নের পথে যদি কেউ বাধা হয়ে দাঁড়ায় তাহলে তাকে আমি ছাড়বো না। সে যেই হোক না কেন, সে কোনো সহানুভূতি পাবে না। সন্ত্রাস, দুর্নীতি, মাদকের বিরুদ্ধে অভিযান চলবে।’

দুর্নীতি করলে সম্মান পাওয়া যায় না উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, ‘দুর্নীতি করে কেউ টাকা বানাতে পারে, এই টাকা দিয়ে জৌলুস করতে পারে, চাকচিক্য বাড়াতে পারে, আন্তর্জাতিক বড় বড় ব্র্যান্ডের জিনিস পরতে পারে। কিন্তু তাতে সম্মান পাওয়া যায় না। মানুষ হয়তো অবাক হয়ে তাদের দিকে তাকাতে পারে। কিন্তু মর্যাদা পাওয়া যায় না। এটাই হচ্ছে বাস্তবতা।’

‘কতটুকু পেলাম, কী পেলাম না এটা নয়, কতটুকু কাজ করতে পারলাম সেটাই হবে রাজনীতিবিদের চিন্তা। এই চিন্তা মাথায় রেখে যারা রাজনীতি করে তারাই সফল হবে’-যোগ করেন শেখ হাসিনা।

এর আগে বেলা ১১টা ৫ মিনিটে প্রধানমন্ত্রী সম্মেলন স্থলে এসে পৌঁছানোর পরে জাতীয় সংগীতের সঙ্গে সঙ্গে জাতীয় পতাকা উত্তোলন করে কংগ্রেসের উদ্বোধন করেন। এ সময় দলের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, যুবলীগ সম্মেলন প্রস্তুতি কমিটির সভাপতি চয়ন ইসলাম, সদস্য সচিব হারুনুর রশীদসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

ট্যাগ :