চট্টগ্রাম, , শুক্রবার, ২৫ সেপ্টেম্বর ২০২০

বিজয় মাস উপলক্ষে বোয়ালীয়া প্রবাসী উন্নয়ন ফাউন্ডেশন কর্তৃক বিনামূল্য চক্ষু ক্যাম্প সম্পন্ন

প্রকাশ: ২০১৯-১২-০৭ ১৪:৪৫:৩৩ || আপডেট: ২০১৯-১২-০৭ ১৪:৪৫:৩৩

এ.এস.রানা: বিজয়ের মাস উপলক্ষে বারশত বোয়ালিয়ায় এক দিনব্যাপী চক্ষু শিবির সফলভাবে অনুষ্ঠিত হয়েছে।বোয়ালীয়া প্রবাসী উন্নয়ন ফাউন্ডেশন উদ্যোগেও সহযোগিতায় ছিল জালালাবাদ চক্ষু হাসপাতাল।

শুক্রবার ৬ ডিসেম্বর সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ফ্রি চক্ষু রোগী দেখা হয়। এ সময় পবিত্র জুমার আগে ও পরে সর্বমোট ২০০জন রোগী দেখা হয়। এই বৃহত্তম ও মহোত্তম কাজের আয়োজনে রয়েছে বৃহত্তর বোয়ালীয়া প্রবাসী ফাউন্ডেশন।

দিনের শুরুতে সভাপতির পক্ষে সাংগঠনিক সম্পাদক কামাল হোসেন ও প্রধান অতিথি হিসেবে এম.এ.কাইয়ুম শাহ সম্মিলিতভাবে চক্ষু শিবিরের উদ্বোধন করেন।এ সময় সকল প্রিন্ট ও ইলেক্ট্রনিকস মিডিয়াকে ধন্যবাদ জানিয়ে পুরা অনুস্টানটি অনলাইনে উপভোগ করেন সভাপতিসহ ও সকল প্রবাসী ভাইয়েরা।

এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট রাজনৈতিক ব্যাক্তিত্ব ও সমাজ কর্মী এ এইচ এম নিজাম চৌধুরী, এডভোকেট পিটু কুমার শীল, সিরাজুল মোস্তাফা,ফৌজুল মুবিন,সংগঠনের উপদেষ্টা আবদুস সাত্তার রানা,একারাম, ইলিয়াছ,শামসুল,কামাল, ইলিয়াছ, মফিজ, আনোয়ারা নিউজ পোর্টাল এডমিন মনছুরুল হক সহ স্থানীয় সম্মানীত ব্যাক্তিবর্গ।

জানা যায়,শুক্রবার সকাল নয়টা থেকে একটানা রোগী দেখেন,এ সময় ডাঃসাহাবুদ্দিন রনিসহ,নুরুল ইসলাম ভুইয়া,আনিকা সহ আরো চক্ষু রোগ বাচাইকারী হিসেবে ছিলেন জালালাবাদ চক্ষু হাসপাতাল। এলার্জি জনিত শীতকালিন রোগ,ছানি অপারেশন বাচাই,ল্যান্স স্থাপন,প্রেসার,ও ওজন মাফাসহ শারীরিক সচেতনতা নিয়ে সমাধান দেয়া হয়।যে সব রোগীকে চোখ অপারেশনের জন্য বাছাই করা হয়েছে ওইসব রোগীদেরকে পরবর্তী অপারেশন এর জন্য ৫০% ছাড়ে অপারেশন করার তারিখ ও দিক নির্দেশনা দেয়া হয়।

ট্যাগ :