চট্টগ্রাম, , শুক্রবার, ১৪ মে ২০২১

সর্বোচ্চ ভ্যাটদাতাদের এনবিআরের সম্মাননা

প্রকাশ: ২০১৭-১২-১০ ১৫:১৬:৩১ || আপডেট: ২০১৭-১২-১০ ১৫:১৬:৩১

সিটিজি নিউজ ডেস্ক: গত অর্থ বছরে সর্বোচ্চ ভ্যাট প্রদানকারী ১৪৯ প্রতিষ্ঠানকে সম্মাননা দিয়েছে জাতীয় রাজস্ব বোর্ড-এনবিআর।
এর মধ্যে জাতীয় পর্যায়ে ৯টি এবং জেলা পর্যায়ে ১৪০টি ভ্যাট প্রদানকারী প্রতিষ্ঠানকে সম্মাননা দেওয়া হয়।
রোববার আগারগাঁওয়ে নির্মাণাধীন এনবিআর ভবনে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত প্রতিষ্ঠানগুলোর কর্তাব্যক্তিদের হাতে এই সম্মাননাপত্র তুলে দেন।অনুষ্ঠানে দেশের মানুষকে ভ্যাট দিতে উৎসাহিত এবং উদ্বুদ্ধ করায় চিত্রনায়ক ফেরদৌস আহমেদ এবং প্রিন্ট, টিভি, অনলাইন ও রেডিও-এর ১৫ জন প্রতিবেদককেও সম্মাননা দেওয়া হয়।
১০ ডিসেম্বর জাতীয় ভ্যাট দিবস এবং ১০ থেকে ১৫ ডিসেম্বর ভ্যাট সপ্তাহ পালন উপলক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করে এনবিআর।
অনুষ্ঠানে অর্থমন্ত্রী বলেন, “দেশের মানুষের মধ্যে কর দেওয়ার প্রবণতা বেড়েছে। বিশেষ করে যুব সমাজ ব্যাপক উৎসাহ-উদ্দীপনা নিয়ে কর দিতে এগিয়ে এসেছে। “এটা খুবই খুশির খবরৃ। ৪০ বছরের নিচে যুব সমাজ মনে করছে রাষ্ট্রকে সাহায্য করতে হবে। তাদের নিজেদের প্রয়োজনেই তারা এই সাহায্য করতে এগিয়ে এসেছে। তারা বুঝতে পেরেছে, রাষ্ট্রকে কিছু না দিলে রাষ্ট্র তাদের জন্য কিছু করতে পারবে না।”
অনুষ্ঠানে জাতীয় পর্যায়ে যে নয়টি প্রতিষ্ঠানকে সম্মাননা দেওয়া হয়, তাদের মধ্যে উৎপাদন খাতে তিনটি প্রতিষ্ঠান হচ্ছে নরসিংদী গ্যাস ফিল্ড, গাজীপুরের হেলথ কেয়ার ফার্মাসিউটিক্যাল ও বার্জার পেইন্টস।
ব্যবসায়ী পর্যায়ের তিনটি প্রতিষ্ঠান হচ্ছে- গাজীপুরের এস সি জনসন লিমিটেড, ইউনিমার্ট লিমিটেড ও প্রিন্স বাজার।
সেবা খাতের প্রতিষ্ঠান তিনটি হচ্ছে- ফাইবার এডকম লিমিটেড, ওয়ান ওয়ার্ল্ড এভিয়েশন লিমিটেড ও মেসার্স ব্যুরো ভেরিতাস।
ভ্যাট দিতে নাগরিকদের উৎসাহিত করায় সরকারি বার্তা সংস্থা বিএসএস-এর ব্যবস্থাপনা পরিচালক আবুল কালাম আজাদ, প্রধান তথ্য কর্মকর্তা কামরুন নাহার, বিটিভি, বেতারসহ সরকারি আরও কয়েকটি সংস্থার প্রধানদের সম্মাননা দেওয়া হয়।
অনুষ্ঠানে শিল্পমন্ত্রী আমির হোসেন আমু, অর্থ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আব্দুর রাজ্জাক, ব্যবসায়ী শিল্পপতিদের শীর্ষ সংগঠন এফবিসিসিআইর সভাপতি শফিউল ইসলাম মহিউদ্দিন, এনবিআর চেয়ারম্যান নজিবুর রহমান বক্তব্য রাখেন।

ট্যাগ :