চট্টগ্রাম, , বৃহস্পতিবার, ১৩ মে ২০২১

মহিউদ্দিনের অবস্থা ‘সংকটাপন্ন’

প্রকাশ: ২০১৭-১২-১৪ ১৪:৩২:৩৫ || আপডেট: ২০১৭-১২-১৫ ০৮:২৯:৫৯

সিটিজি নিউজ ডেস্ক:
আপডেট: ১৪-১২-২০১৭/ ২০:৩০:০১

নিজস্ব প্রতিবেদক: সুস্থ হয়ে চট্টগ্রামে ফেরার দুইদিনের মাথায় এবিএম মহিউদ্দিন চৌধুরীর শারীরিক অবস্থার আবারো অবনতি হয়েছে। বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) বর্ষীয়ান এই রাজনীতিককে ফের নগরীর মেহেদিবাগে বেসরকারি ম্যাক্স হাসপাতালে ভর্তি করা হয়েছে।
মহিউদ্দিনের অবস্থা সংকটাপন্ন বলে জানিয়েছেন ম্যাক্স হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ডা.লিয়াকত আলী খান। তিনি বলেন, শারীরিক অবস্থা একবার খারাপ হচ্ছে, একবার একটু উন্নতি হচ্ছে। প্রেশার কমে যাচ্ছে। এটাকে আমরা সংকটাপন্ন অবস্থা বলছি। তিনি আবারো সুস্থ হয়ে ফিরবেন, এমনটা আমরা নিশ্চিত করে বলতে পারছি না।
সন্ধ্যা ৭টার দিকে মহিউদ্দিনের বড় ছেলে ও আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মহিবুল হাসান চৌধুরী নওফেল ফেসবুক স্ট্যাটাস দিয়ে তার বাবা আবারো অসুস্থ হয়ে পড়ার বিষয়টি জানিয়েছেন। তিনি সকলের কাছে দোয়াও চেয়েছেন।জানতে চাইলে সাবেক মেয়র মহিউদ্দিনের ব্যক্তিগত সহকারি ওসমান গণি বলেন, নিয়মিত ডায়ালাইসিসের জন্য সকাল সাড়ে ১১টার দিকে স্যারকে (মহিউদ্দিন) হাসপাতালে নেওয়া হয়েছিল। সেখানে অবস্থা কিছুটা খারাপ হলে ডাক্তার হাসপাতালে রাখার পরামর্শ দিয়েছেন। আপাতত স্যার হাসপাতালে চিকিৎসাধীন থাকবেন।নিজ বাসায় মৃদু হার্ট অ্যাটাক এবং কিডনিজনিত রোগে আক্রান্ত হওয়ার পর চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভাপতি এবিএম মহিউদ্দিন চৌধুরীকে ১১ নভেম্বর রাত ১১টার দিকে চট্টগ্রাম নগরীর মেহেদিবাগে ম্যাক্স হাসপাতালে নেওয়া হয়। সেখানে তাকে আইসিইউতে রেখে চিকিৎসা দেওয়া হয়। পরদিন দুপুরে মহিউদ্দিনকে হেলিকপ্টারে ঢাকায় নিয়ে স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়।১৬ নভেম্বর অসুস্থ মহিউদ্দিনকে সিঙ্গাপুরে নেওয়া হয়। সিঙ্গাপুরের অ্যাপোলো গ্লিনিগ্যালস হসপিটালে মহিউদ্দিনের এনজিওগ্রাম এবং হার্টের দুটি ব্লকে রিং বসানো হয়। সিঙ্গাপুরে ১১ দিনের চিকিৎসা শেষে ২৬ নভেম্বর রাতে মহিউদ্দিনকে নিয়ে দেশে আসেন স্বজনরা। এরপর তাকে আবারো স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়। মঙ্গলবার (১ ডিসেম্বর) মহিউদ্দিনকে নিয়ে চট্টগ্রামে ফেরেন স্বজনরা।

ট্যাগ :