চট্টগ্রাম, , শুক্রবার, ১৪ মে ২০২১

তিন দিনের শোক পালন করবে চট্টগ্রাম মহানগর আ.লীগ

প্রকাশ: ২০১৭-১২-১৬ ০৭:০৮:৫১ || আপডেট: ২০১৭-১২-১৬ ০৭:০৮:৫১

সিটিজি নিউজ ডেস্ক:

 প্রকাশিত : ১৫ ডিসেম্বর ২০১৭, ২২:৩৫

সভাপতি এবিএম মহিউদ্দিন চৌধুরীর মৃত্যুতে চট্টগ্রামে তিন দিনের শোক ঘোষণা করেছে মহানগর আওয়ামী লীগ। আগামী রবিবার, সোমবার ও মঙ্গলবার দলীয় কার্যালয়ে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা ও কালো পতাকা উত্তোলন করা হবে।

মহিউদ্দিন চৌধুরীর চশমা হিলের বাসায় শুক্রবার রাতে দলের জরুরি সভায় এ সিদ্ধান্ত হয়। মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে সভায় দলের সাধারণ সম্পাদক ও সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিনসহ বিভিন্ন পর্যায়ের নেতারা উপস্থিত ছিলেন।

মহানগর কমিটির আইন বিষয়ক সম্পাদক ইফতেখার সাইমুল চৌধুরী গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করে বলেন, তিন দিনের শোক কর্মসূচি চলাকালে কালোব্যাজ ধারণ করা হবে।

রবিবার নগরীর মুসাফির খানা মসজিদে মহানগর কমিটির উদ্যোগে কোরআন খতমেরও আয়োজন করা হয়েছে।

শনিবার বিজয় দিবসে সকালে চট্টগ্রাম কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে মহানগর আওয়ামী লীগের পক্ষ থেকে একাত্তরের বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানানো হবে।

এছাড়া বিকালে শহীদ মিনার চত্বরে মহানগর কমিটির উদ্যোগে বিজয় দিবসের এলাচনা সভা করার সিদ্ধান্তও নেওয়া হয়।

চট্টগ্রামের ষোলশহর চশমা হিল মসজিদ কবরস্থানে বাবার কবরের পাশে দাফন করা হয়েছে সাবেক মেয়র মহানগর আওয়ামী লীগের সাবেক সভাপতি এবিএম মহিউদ্দিন চৌধুরীকে।

এর আগে আসরের পর নগরীর লালদীঘি মাঠে লাখো মানুষ মহিউদ্দিন চৌধুরীর জানাজায় অংশ নেয়। তার আগে এই মুক্তিযোদ্ধার প্রতি জানানো হয় রাষ্ট্রীয় সম্মান।.

শুক্রবার ভোরে চট্টগ্রামের একটি হাসপাতালে মারা যান আওয়ামী লীগের এই প্রবীণ নেতা। তার মৃত্যুর খবরে গোটা এলাকায় নামে শোকের ছায়া। ঢাকা থেকে ছুটে যান দলের কেন্দ্রীয় নেতারা।

ট্যাগ :