চট্টগ্রাম, , বৃহস্পতিবার, ১৩ মে ২০২১

‘মহিউদ্দিন চৌধুরীর মৃত্যুতে চট্টগ্রাম অভিভাবক হারালো: নাছির

প্রকাশ: ২০১৭-১২-১৬ ০৭:১৮:০৯ || আপডেট: ২০১৭-১২-১৬ ০৭:১৮:০৯

সিটিজি নিউজ ডেস্ক:

নিজস্ব প্রতিবেদক: চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) টানা ৩ বারের নির্বাচিত সাবেক মেয়র ও মহানগর আওয়ামী লীগের সভাপতি চট্টল বীর এ বি এম মহিউদ্দিন চৌধুরীর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশে করেছেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন।
শুক্রবার (১৫ ডিসেম্বর) এক বার্তায় চসিকের বর্তমান মেয়র এ শোক প্রকাশ করেন।
শোক বার্তায় মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, ‘অবহেলিত চট্টগ্রামের কাণ্ডারী এ বি এম মহিউদ্দিন চৌধুরী। তার হাত ধরেই চট্টগ্রামের মানুষের প্রত্যাশা পূরণ হয়েছে।’
‘তিনি জীবন বাজি রেখে মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণ ও জাতির পিতা বঙ্গবন্ধ শেখ মুজিবুর রহমানের নির্মম হত্যাকাণ্ডের পর প্রতিশোধ গ্রহণের জন্য প্রাণপন লড়াই করে ইতিহাসে কিংবদন্তি হিসেবে স্থান করে নিয়েছেন।’ চসিক মেয়র বলেন সাবেক মেয়র মহিউদ্দিন চৌধুরী স্বৈরাচার বিরোধী গণ আন্দোলন এবং গণতন্ত্র প্রতিষ্ঠার আন্দোলনে রাজপথে ছিলেন। তিনি প্রজন্ম পরম্পরায় মহান মুক্তিযুদ্ধের ইতিহাস পৌঁছে দেওয়ার জন্য প্রতিবছর বিজয় মেলা আয়োজন করে ইতিহাসে বিরল অবদান রেখে গেছেন।

‘তার মৃত্যুতে চট্টগ্রামবাসী একজন সফল সেবক ও অভিভাবক থেকে বঞ্চিত হলো।’

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নাছির উদ্দিন বলেন, আমি মরহুমের আত্মার শান্তি কামনা করছি। একই সঙ্গে তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি।

এর আগে শুক্রবার ভোররাতে বন্দরনগরীর ম্যাক্স হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় এবিএম মহিউদ্দিন চৌধুরী শেষ নিঃশ্বাস ত্যাগ করেন (ইন্নালিল্লাহি…রাজিউন)।

মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৪ বছর। দীর্ঘদিন ধরে কিডনিজনিত নানা রোগে ভুগছিলেন তিনি।

ট্যাগ :