চট্টগ্রাম, , শুক্রবার, ১৪ মে ২০২১

চট্টগ্রামে স্মৃতিসৌধ নির্মানে প্রধানমন্ত্রীর বরাবরে জেলা প্রশাসককে সি,আর,ইউ’র স্মারকলিপি  

প্রকাশ: ২০১৭-১২-১৭ ১৪:২১:১২ || আপডেট: ২০১৭-১২-১৭ ১৪:২১:১২

 

আজ (রবিবার) দুপুরে চট্টগ্রাম জেলা প্রশাসক জিল্লুর রহমানের সাথে চট্টগ্রাম রিপোর্টার্স ইউনিটি নব-নির্বাচিত কার্য নির্বাহী কমিটির সভাপতি কিরণ শর্মা’র নেতৃত্বে মত বিনিময় ও জাতির বীরত্ব গাঁথা স্বাধীনতা সংগ্রামের ইতিহাসকে নতুন প্রজন্মের মাঝে জাগ্রত রাখতে চট্টগ্রামে একটি স্মৃতি সৌধ নির্মানের জন্য মাননীয় প্রধানমন্ত্রীর বরাবরে জেলা প্রশাসককে স্মারক লিপি প্রদান করা হয়।

মত বিনিময় অনুষ্ঠনে জেলা প্রশাসক জিল্লুর রহমান বলেন, সাংবাদিকদের লেখনির মাধ্যমে বাসযোগ্য একটি মহানগরী উপহার দিতে স্বপ্ন দেখছি। আপনারা লেখুন জলাবদ্ধতা, প্রাকৃতিক প্রাচুর্য একমাত্র মাছের প্রজনন কেন্দ্র হালদা নদী, কর্নফুলী নদী, দেশের প্রধান বন্দর সমৃদ্ধির স্বর্নদ্বার বানিজ্যিক নগরী, শিক্ষা, পাহাড় এই সব বিষয় নিয়ে। আমরা আসবো আমরা চলে যাব, তবে চট্গ্রাম থাকবে। প্রজন্মের জন্য বাসযোগ্য নগরী করতে হবে। 

তিনি বলেন, আজ আমরা যা খাচ্ছি সবই বিষ, এইভাবে চলতে থাকলে আমাদের অপমৃত্যু হবে। আমরা স্বপ্ন দেখার সাথে সাথে বাস্তবায়নেও দৃঢ় ও কঠোর হতে হবে।

তিনি র্আরও বলেন,  দুই শ বছর পর প্রজন্মের সন্তানেরা মুক্তিযুদ্ধ- মুক্তিযোদ্ধা সম্পর্কে বিভ্রান্ত হবে তাই চট্টগ্রাম স্মৃতিসৌধ সময়ের দাবী।

মতবিনিময় শেষে জেলা প্রশাসককে সি,আর, ইউ’র নব-নির্বাচিত কার্যকরী কমিটি ফুলেল শুভেচ্ছা জানান।

 

সি, আর, ইউ নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন সিনিয়র সহ-সভাপতি নজরুল ইসলাম, সাধারণ সম্পাদক কাজী হুমায়ুন কবির, যুগ্ম সাধারণ সম্পাদক আমিনুল হক শাহীন, অর্থ সম্পাদক নুরুল কবির, সাংগঠনিক সম্পাদক রাশেদুল আজীজ, দপ্তর সম্পাদক আব্দুল করিম সেলিম, প্রচার ্ও প্রকাশনা সম্পাদক রাজীব রাহুল, সমাজ কল‌্যাণ ও আপ্যায়ন সম্পাদক মুক্তার হােসন বাবু,  প্রশিক্ষণ ও গবেষনা সম্পাদক মোঃ ফোরকান, ক্রিড়া ও সাংস্কৃতিক সম্পাদক অরুন নাথ, সহ সাংগঠনিক সম্পাদক বাবুল মিয়া বাবলা, সম্মানিত সদস্য কাজী ইব্রাহীম সেলিম।

ট্যাগ :