চট্টগ্রাম, , বৃহস্পতিবার, ১৩ মে ২০২১

চট্টগ্রামে ৪১ জন সেরা করদাতাকে সম্মাননা

প্রকাশ: ২০১৭-১১-০৯ ০৭:০৯:২৮ || আপডেট: ২০১৭-১১-০৯ ০৭:০৯:২৮

সিটিজি নিউজ ডেস্কঃ

সেরা আট করদাতাসহ  চট্টগ্রাম কর অঞ্চলের ৪১ জন সেরা করদাতাকে সম্মাননা দেওয়া হয়েছে। গতকাল দুপুরে নগরীর জিইসি কনভেনশন সেন্টারে আয়োজিত এক অনুষ্ঠানে তাদের হাতে কর বিভাগের পক্ষ থেকে সম্মাননা স্মারক তুলে দেওয়া হয়। অনুষ্টানের প্রধান অতিথি ছিলেন চসিক মেয়র আ জ ম নাছির উদ্দিন ।

চট্টগ্রামের

সেরা করদাতারা হলেন- আলী হোসাইন আকবর আলী ও তার পরিবার, আবুল হাশেম ও তার পরিবার, একএম শামসুদ্দিন খান ও তার পরিবার, ফরিদ আহমেদ ও তার পরিবার, জোহাইর তাহের আলী ও তার পরিবার, নুরুল ইসলাম বিএসসি ও তার পরিবার, মো. এম জালাল উদ্দিন চৌধুরী ও তার পরিবার এবং নুর নাহার জামান ও তার পরিবার।

প্রধান অতিথির বক্তব্যে আ জ ম নাছির উদ্দিন বলেন, ‘স্বাধীনতার পরের বছরে  বাংলাদেশের বাজেট ছিল ৭৫৪ কোটি টাকা। ৪৬ বছরের ব্যবধানে বর্তমানে বাংলাদেশের বাজেট চার লাখ কোটি টাকা ছাড়িয়ে গেছে। এটা কিভাবে সম্ভব হয়েছে? সম্ভব হয়েছে মূলত জনগণের সহযোগিতার কারণে। পৃথিবীর সব শক্তিধর রাষ্ট্রের আজকের জায়গায় পৌঁছার পেছনে সেই দেশের নাগরিকদের ভূমিকাই বেশি। আমাদেরও সেই ভূমিকায় অবর্তীণ হতে হবে। এর কোনও বিকল্প নেই। দেশকে এগিয়ে নিয়ে যেতে হলে নাগরিকদের এই দায়িত্ব নিতে হবে।’

তিনি আরো বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের মানুষকে একটি স্বপ্ন বুনেছেন। আর তা হলো এদেশকে ২০২১ সালের মধ্যে মধ্যম আয়ের দেশ এবং ২০৪১ সালের মধ্যে উন্নত দেশে পরিণত করা। প্রধানমন্ত্রীর এই রূপকল্প বাস্তবায়নে দেশের মানুষ এগিয়ে আসবেন, বিশেষ করে দেশের বড় বড় ব্যবসায়ীরা এগিয়ে আসার আহবান জানান তিনি।’

উক্ত অনুষ্টানে চট্টগ্রাম কর অঞ্চল-১ এর কমিশনার মাহবুব হোসেনের সভাপতিত্বে   বক্তব্য দেন- চট্টগ্রাম চেম্বারের সভাপতি মাহবুবুল আলম, উইমেন চেম্বারের সহ-সভাপতি আবিদা মোস্তফা, কর আইনজীবী সমিতির সভাপতি মাহফুজুল হক মনি, অতিরিক্ত জেলা প্রশাসক মাসুকুর রহমান শিকদার, অতিরিক্ত পুলিশ সুপার (সদর) রেজাউল মাসুদ, কর আপিল বিভাগের কমিশনার নাজমুল করিম ও কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনার সৈয়দ গোলাম কিবরিয়া।

অনুষ্টানে বক্তারা বলেন, ‘কর হলো সরকারের ফ্রেশ ব্লাড। সেই কর যারা আদায় করেন, তারা যদি পানিতে ডুবে থাকেন, তবে দেশ এগিয়ে যাবে কিভাবে।

এছাড়াও সবসময় জলবায়ু পরিবর্তনের সম্ভাব্য আশঙ্কার কথা সভা-সেমিনারের পাশাপশি করদানে উৎসাহিত করার কথা বলেন।

ট্যাগ :